Home News ছাত্রশিবিরের ২৮ অক্টোবর’০৬ উদযাপন

ছাত্রশিবিরের ২৮ অক্টোবর’০৬ উদযাপন

২৮ অক্টোবরের খুনীরাই আজ সারাদেশে তা-বে নেতৃত্ব দিচ্ছে – ছাত্রশিবির

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আতিকুর রহমান বলেন, আওয়ামী সরকার ক্ষমতায় আসার পর ২৮ অক্টোবরের খুনীদের বিচারের আওতায় না এনে নানাভাবে পুরস্কৃত করেছে। সরকারের মদদে ও নির্দেশে এই খুনীরাই আজ সারাদেশে তা-ব চালাচ্ছে।

তিনি আজ ২০০৬ সালের ২৮ অক্টোবর শাহাদাতবরণকারী ভাইদের স্মরণে ছাত্রশিবির আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। আজ রাজধানীর এক মিলনায়তনে বিকাল ৪ টায় এই আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহইয়ার পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় ছাত্রআন্দোলন সম্পাদক নাভিদ আনোয়ার ও কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক মিজানুর রহমান। উপস্থিত ছিলেন ঢাকা মহনগরী উত্তর শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান,অফিস সম্পাদক হাসনাইনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আতিকুর রহমান বলেন, ২৮ অক্টোবর বাংলাদেশের ইতিহাসে একটি কালো দিন। এই দিনে আওয়ামী সন্ত্রাসীরা ছাত্রজনতাকে যেভাবে সাপের মত পিটিয়ে, গুলী করে হত্যা করেছিল তা গোটা বিশ্ববাসীকে কাঁদিয়েছিল। দুঃখজনক হলেও সত্য, যেসব সন্ত্রাসী সেদিন হায়েনার রুপ ধারণ করে মুজাহিদ, শিপনদের শহীদ করেছে, তারা আজো বাংলাদেশের মাটিতে সক্রিয় থেকে তা-ব চালাচ্ছে। ক্ষমতাসীন আওয়ামী সরকার এইসব সন্ত্রাসীদের পেশীতে ভর করেই ক্ষমতায় টিকে থাকতে চাইছে। ছাত্রজনতার চলমান আন্দোলনকে থামিয়ে দিতে এইসব খুনীদের ব্যবহার করা হচ্ছে। র‌্যাব-পুলিশের সাথে থেকে ছাত্রজনতার শান্তিপূর্ণ মিছিলে অস্ত্রসহ হামলাকারী যাদের আমরা দেখছি, তারা দীর্ঘসময় থেকেই আওয়ামী সরকারের পোষ্য হিসেবে নিজেদের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সরকার যতই সন্ত্রাসী বাহিনী নামাক না কেন, সারাদেশে সরকার পতনের আন্দোলনের পক্ষে যে গণজোয়ার তৈরি হয়েছে সেই গণজোয়ারই বাংলাদেশের ভবিষ্যত নির্ধারণ করবে। ছাত্রজনতা প্রতিরোধের ডাক দিয়েই মাঠে নেমেছে। ২৮ অক্টোবর যেমন শহীদ মুজাহিদ, শিপন, মাসুম, ফয়সাল আর রফিকেরা বুকের তাজা রক্ত ঢেলে দিয়েও রাজপথ ছাড়েনি, আজকেও একইভাবে আওয়ামী সন্ত্রাসীদের মুকাবেলা করা হবে। যদি গণতান্ত্রিক কর্মসূচিতে আঘাত আসে, তাহলে দ্বিগুন শক্তিতে পাল্টা আঘাত করতে ছাত্রজনতা প্রস্তুত আছে। ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতিসহ নেতৃবৃন্দকে যেভাবে কারা নির্যাতন করা হচ্ছে, তার জবাব ছাত্রজনতা আন্দোলনের মাধ্যমেই দিয়ে যাবে।

তিনি আরো বলেন, যুগে যুগে ইসলামী আন্দোলনের কর্মীরা জালিম শাসকদের মুকাবেলায় শহীদ হয়ে শান্তিপূর্ণ সমাজের ভিত্তি গড়ে গেছেন। ২৮ অক্টোবরের শহীদ মুজাহিদ, মাসুম, শিপনের শাহাদাত বাংলাদেশের যমীনকে আরো উর্বর করেছে। ইসলামী সমাজ বিনির্মানের যে স্বপ্ন আমরা দেখি, শহীদ মুজাহিদদের শাহাদাতের ধারাবাহিকতায় তা বাংলাদেশের মাটিতে সত্য হয়ে উঠবে ইনশাআল্লাহ।

তিনি ২৮ অক্টোবরের শহীদ ভাইদের জীবন থেকে প্রেরণা নিয়ে চলমান আন্দোলনকে আরো দৃঢ়ভাবে সামনের দিকে এগিয়ে নিতে ছাত্রজনতার প্রতি আহ্বান জানান।

(মো. জামাল উদ্দিন)
সহকারী প্রচার সম্পাদক
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির

SHARE